SSC 15th Week Assignment 2022 PDF - Career Education Subjects

SSC 15th Week Assignment 2022 PDF - Career Education Subjects

SSC Career Education Assignment 2022 has been published. We Prepared all week (14th,13th,12th, 11th, 10th, 9th, 8th, 7th, 6th, 5th, 4th, 3rd, and 1st week) assignment Answer has been published for SSC Career Education Assignment. Two assignments have been selected from the second chapter. The title of the second chapter is Cells and Tissues. So the solution or answer of 2 assignments from living cells and tissues has to be given. We will provide you with instructions on how to do all week SSC Career Education assignments. We will also create an assignment and provide a sample for students who do not understand how to do the SSC assignment. You can download all week assignments of SSC Career Education from our website.

SSC Career Education 15th Week Assignment 2022

SSC 2022 Career Education Assignment is scheduled for Science Group students. Students have to prepare SSC Career Education Assignment Answer 2022 for a total of 14th weeks. The 1st-week assignment has already been published. Career Education subject has been assigned for the 1st week. It has also been selected for the 3rd, 4th, 6th, 7th, 9th, 10th, and 14th weeks. The 2022 SSC examinee will have to prepare a total of 8 assignment solutions for Career Education subjects and submit it to the school.
SSC Career Education 15th Week Assignment 2022

SSC 15th Week Career Education Assignment Answer 2022

SSC Career Education Assignment 2022 Answer, If required, they can be taken help from their teachers, the internet, and others resources. Here you will find the SSC 2022 Career Education Assignment Answer for all weeks. We will publish Career Education Answer randomly for all weeks. You will also find next week's assignment solution here. You can create your Career Education assignment with ideas from our solution.
উত্তর সমূহ
তারিখ : –/—/২০২২ ইং ।
বরাবর ,
প্রধান শিক্ষক,
ক খ গ স্কুল ,
সিলেট , বাংলাদেশ ।

বিষয় : ক্যারিয়ার শিক্ষা আমার ভবিষ্যৎ কর্মপ্রাপ্তিতে যেভাবে সহায়তা করবে ” শীর্ষক প্রতিবেদন প্রণয়ন ।
জনাব,
বিনতি নিবেদন এই যে , আপনার আদেশ নং বা.উ.বি.৩৫৫-১ তারিখ : –/—/২০২২ ইং অনুসারে উপরােক্ত বিষয়ের উপর আমার স্বব্যখ্যাত প্রতিবেদনটি নিন্মে পেশ করলাম ।
 
ক্যারিয়ারের ধারণা 
ক্যারিয়ার মানে বাহক । এক কথায় , জীবনের সুনির্দিষ্ট কর্মনয় অংশই হলো ক্যারিয়ার । জীবনব্যাপী একজন ব্যক্তি মূলত তার পেশা সংক্রান্ত যে কর্মকাণ্ড পরিচালনা করেন তাই তার ক্যারিয়ার । এটি বিভিন্ন চাকরি পদ কাজ সম্মান ও অভিজ্ঞতার সমন্বয়ে তৈরি হয় । ক্যারিয়ার হল এক বা একাধিক ধরনের চাকরি যা পেশাগত কারণে একজন ব্যক্তির জীবনের অনেক টুকু সময় জুড়ে থাকে । 
বিস্তারিতঃ অক্সফোর্ড ইংলিশ ডিকশনারি কেরিয়ার , শব্দের সংজ্ঞা দেয় একজন ব্যক্তির জীবনের মাধ্যমে বা অগ্রগতি ( বা জীবনের একটি স্বতন্ত্র অংশ ) হিসাবে । এই সংজ্ঞাটি ” ক্যারিয়ার , সম্পর্কিত একটি ব্যক্তির জীবন , শেখার এবং কাজের বিভিন্ন দিকের সাথে সম্পর্কিত । “ ক্যারিয়ার , একজন ব্যক্তির জীবনের কার্যকরী দিকগুলির সাথে সম্পর্কিত । তৃতীয় উপায় যেখানে “ ক্যারিয়ার , শব্দটি ব্যবহৃত হয় এমন পেশা বা পেশাকে বর্ণনা করে যা সাধারণত বিশেষ প্রশিক্ষণ বা আনুষ্ঠানিক | শিক্ষা জড়িত । একজন ব্যক্তির জীবনকর্ম হিসাবে বিবেচিত হয় । এক্ষেত্রে “ ক্যারিয়ার , কে সম্পর্কিত কাজের ক্রম হিসাবে দেখা হয় , সাধারণত একটি শিল্প বা খাতের মধ্যে অনুসরণ করা হয় ।  
ক্যারিয়ার শিক্ষা পাঠের যৌক্তিকতা 
কর্মজীবনকে সাংগঠনিক আচরণ গবেষকরা সংস্থার অভ্যন্তরে | এবং বাইরে উভয় ব্যক্তির কাজের সাথে সম্পর্কিত এবং | অন্যান্য প্রাসঙ্গিক অভিজ্ঞতা হিসাবে সংজ্ঞায়িত করেছেন , যা ব্যক্তিটির জীবনকাল সম্পর্কে এক অনন্য প্যাটার্ন গঠন করে । 
১. ক্যারিয়ার শিক্ষা পাঠের যৌক্তিকতা বর্ণনা করতে পারব । ২. ক্যারিয়ারের ক্ষেত্রে ব্যক্তিগত পছন্দ – অপছন্দ নির্ণয় করতে পারব । 
৩.ক্যারিয়ারের সাথে ব্যক্তিগত আগ্রহ , যোগ্যতা ও মূল্যবোধের সম্পর্ক নির্ধারণ করতে পারব ।
৪. নিজের ভবিষ্যৎ ক্যারিয়ারের রূপরেখা ব্যাখ্যা করতে  পারব । 
৫. নিজের ভবিষ্যৎ ক্যারিয়ারের ‘ রূপকল্প , বিষয়ে একটি পোষ্টার ডিজাইন করতে পারব । 
৬. ক্যারিয়ার গঠনে ব্যক্তিগত আগ্রহ ও দক্ষতার প্রয়োজনীয়তা উপলব্ধি করতে পারব । 
 ৭. ক্যারিয়ার গঠনের ক্ষেত্রে ব্যক্তিগত মূল্যবোধের গুরুত্ব উপলব্ধি করে তা অর্জনে আগ্রহী হব । 
ভবিষ্যৎ কর্মপন্থা ও পরিকল্পনা
মানুষের জীবন চলার পথে অনেকগুলো অভিজ্ঞতা অর্জন করে । নিজস্ব চাহিদা ও সামাজিক রীতি নীতির মধ্যে সামঞ্জস্য বিধানের মাধ্যমে জীবন দর্শন গড়ে তোলে । পথ চলার যে কোন ঘটনা এবং অভিজ্ঞতাকে সে তার জীবন আদর্শের প্রেক্ষিতে বিচার করে সে অনুযায়ি খাপ খাওয়ানোর মাধ্যমে আচরণগুলো সম্পাদন করতে শিথে ।
মানুষের জীবনবোধের সঙ্গে যুক্ত যে অনুভূতিমূলক কেন্দ্র , যা তাকে যে কোন কাজে সিদ্ধান্ত নিতে সহায়তা করে তাকেই বলে মূল্যবোধ । ব্যক্তি জীবনের এই মূল্যবোধ তার ব্যক্তিগত | অভিজ্ঞতা ও সামাজিক সংস্কৃতি দ্বারা নির্ধারিত হয় । এই দুটির মধ্যে যে কোন একটির মধ্যে পরিবর্তন ঘটলে ব্যক্তি জীবনের মূল আদর্শের ভারসাম্য নষ্ট হয়ে যায় । যার ফলে ঘটে মূল্যবোধের অবক্ষয় । 
এখন আমরা ক্যারিয়ার ও মূল্যবোধ সম্পর্কে জানবো । মূল্যবোধ হচ্ছে মানুষের নীতিবোধ , গুণাবলি , রুচি ও প্রবণতা যা তিনি ভেতরে লালন করেন এবং বাইরে পালন করেন ।  একজন মানুষ সারা জীবন ব্যাপী যে নিয়ম কানুনের প্রতি বিশেষ গুরুত্ব প্রদান করেন , যা তার চলার পথে সিদ্ধান্ত গ্রহণের জন্য নির্দেশনা হিসেবে কাজ করে এবং যা তার আচরণ ও কাজের ধারাকে নিয়ন্ত্রণ করে সেটাই হচ্ছে তার মূল্যবোধ । 
ক্যারিয়ার শিক্ষার গুরুত্ব 
শিক্ষা মানুষকে সমাজে সুন্দরভাবে বেঁচে থাকার জন্য মানসিকভাবে প্রস্তুত করে । মানবিক গুণসম্পন্ন মানুষ সভ্য সমাজে নিজেকে প্রতিষ্ঠিত করার জন্য নির্দিষ্ট বিষয়ে পড়ালেখা করে নিজের ক্যারিয়ার গড়ে তোলে । জীবনকে বৈচিত্র্যময় করে সাজাতে ক্যারিয়ার শিক্ষার প্রয়োাজন অত্যাধিক । মানুষের জীবনে দীর্ঘমেয়াদী প্রয়োজন পূরণের জন্য ক্যারিয়ার শিক্ষা গুরুত্বপূর্ণ । 
তাই এটি সম্পর্কে জানা এবং সে অনুযায়ী পদক্ষেপ নেয়া অত্যন্ত জরুরী । নয়তো জীবনের লক্ষ্যে পৌঁছা কখনোই সম্ভব হবে না । প্রয়োজনীয় শিক্ষা শেষে কোন পেশায় প্রবেশের পূর্বে একজন ব্যক্তি কীভাবে ক্যারিয়ার গড়ে তুলবে তার ভাবনা খাকা আবশ্যক । বহুল জনসংখ্যার বাংলাদেশে চাকুরির ক্ষেত্র বেশ প্রতিযোগিতাপূর্ণ । তাই সূক্ষ্ম পর্যবেক্ষণ ও বিচার বিবেচনা করে সিদ্ধান্ত নিতে হবে যে ক্ষেত্র বেশ | প্রতিযোগিতাপূর্ণ । যে বিষয়ে আপনি পড়ালেখা করেছেন সে বিষয় সংশ্লিষ্ট চাকুরি পাওয়ার চেষ্টা করতে হবে । এতে কাজ করতে সুবিধা হবে । ইচ্ছার বিরুদ্ধে কিছু হলে কাজে তৃপ্তি আসেন না ।
সব সময় মনমরা হয়ে থাকতে হয় । এতে আত্মবিশ্বাস , মূল্যবোধ বা আদর্শের জায়গাটি ঠিক থাকে । তাই এমন শিক্ষা গ্রহণ করা উচিত যা শারীরিক ও মানসিক শক্তির দ্বারা নিজেকে সামনে এগিয়ে নিয়ে যাওয়া সম্ভব হয় । কাজে যোগদানের পূর্বে পেশায় কর্মরত ব্যক্তি বা প্রতিষ্ঠানের সাথে পরিচিত হয়ে নেয়া এবং কাজের ধরন সম্পর্কে মৌলিক ধারণা নিয়ে কাজ শুরু করা মঙ্গলজনক । প্রয়োজনে এ সংক্রান্ত বইপত্র পড়েও পেশা নির্বাচনে সিদ্ধান্ত নিতে পারেন । পেশা নির্বাচনও ক্যারিয়ার শিক্ষায় গুরুত্বপূর্ণ ভূমিকা রাখে । 
আমার স্বপ্নের ক্যারিয়ার
কোন কিছু জানার বা করার ইচ্ছাই আগ্রহ । আপনি বড় হয়ে ডাক্তার হতে চান ? আপনাকে অবশ্যই বিজ্ঞান বিভাগে পড়ালেখা করতে হবে । জীব বিজ্ঞান বিষয়টি বাদ দিতে পারবেন না । প্রকৌশলী হতে চান ? গণিত , পদার্থ বিজ্ঞান পড়তেই হবে । ব্যাংকার হতে চান ? আপনাকে বাণিজ্য বিভাগে পড়তে হবে । শিক্ষক হতে চান স্নাতক ডিগ্রী অর্জন করে পেশাগত শিক্ষা বি.এড ডিগ্রি | অর্জন করতে হবে অথবা আইনজীবী হতে চান এল.এল.বি , ডিগ্রি অর্জন করতে হবে । মাধ্যমিক স্তর পেশা নির্বাচনের উপযুক্ত সময় ।

যেমন : আমার স্বপ্নের ক্যারিয়ার হলো ডাক্তার হওয়া তাই | আমি নবম শ্রেণীতে উত্তীর্ণ হওয়ার পর বিজ্ঞান বিভাগে ভর্তি হয়েছি । এখন দশম শ্রেণীতে আছি ভালো করে এখন থেকে প্রস্তুতি নিচ্ছি যাতে উচ্চ মাধ্যমিকে ভর্তি হয়ে বিজ্ঞান বিভাগ থেকে ভালো রেজাল্ট করে মেডিকেল কলেজে ভর্তি হয়ে আমার স্বপ্নের ক্যারিয়ার ডাক্তার হতে পারি । 

প্রতিবেদকের নাম : মনি
রোল নং : ০১
প্রতিবেদনের ধরন : প্রাতিষ্ঠানিক
বিষয় : ক্যারিয়ার শিক্ষা আমার ভবিষ্যৎ কর্মপ্রাপ্তিতে যেভাবে সহায়তা করবে ” শীর্ষক প্রতিবেদন প্রণয়ন ।
প্রতিবেদন তৈরির স্থান : সিলেট
তারিখ : –/—/২০২২ ইং ।
This Post Related Search: 14th Week Jib Biggan SSC Assignment 2021SSC Career Education assignment answer all WeekSSC Career Education assignment answer this weekSSC 2021 Career Education assignment answerSSC assignment Career Education SSC assignment 2021 Career Education 3rd week answerSSC assignment 2021 Career Education answer 2nd weekSSC Career Education assignment 2021 2nd weekSSC assignment Career Education 3rd weekSSC 14th Week Career Education Answer, 

Post a Comment

0Comments
Post a Comment (0)

#buttons=(Accept !) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Read Our Privacy Policy.
Accept !